টিস্যু ব্যাগ তৈরির ব্যবসা করে প্রতি মাসে ৮০ হাজার টাকা ইনকাম করুন

আমাদের আজকের বিজনেস আইডিয়া হল টিস্যু ব্যাগ তৈরির ব্যবসা আপনি এই ব্যবসাটি শুরু করলে অনায়াসে প্রতি মাসে প্রায় ৮০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। আপনারা হয়ত জানেন বর্তমান বাজারে টিস্যু ব্যাগ এর প্রচুর চাহিদা রয়েছে এবং চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শপিং মলের প্রত্যেকটি দোকান এই ব্যাগগুলো তাদের কাস্টমাদের জন্য ব্যবহার করছে।

ব্যবসাটি শুরু করলে আপনার মার্কেটিং এর বিষয়টা চিন্তা করতে হবে না। তাই আমি আপনাকে পরামর্শ দিব যদি ব্যবসাটা শুরু করেন মাল সেল নিয়ে কোন প্রকার চিন্তা করতে হবে না। এবং ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার ও সম্ভাবনা নাই।

আজকে এই ব্যবসা নিয়ে বিস্তারিত আলোচন করব শুরু থেকে শেষ পর্যন্ত যেমন একদম মেশিন থেকে শুরু করে কি কি লাগবে সব বিষয় আপনাদের সাথে শেয়ার করব।
ভালমত আইডিয়া নিতে সম্পুর্ন ব্লগ পড়ুন।

ব্যবসা শুরু করার জন্য আপনার প্রথমত তিনটি জিনিস লাগবে

১। মেশিন
২। র-ম্যাটেরিয়াল
৩। জায়গা।

মেশিন সম্পর্কে বিস্তারিত

টিস্যু ব্যাগ তৈরির জন্য আপনার প্রথমত পাচটি মেশিন লাগবে। মেশিনগুলোর নাম নিচে দেওয়া হল

টিস্যু ব্যাগ তৈরির জন্য এই মেশিনগুলো আপনার অবশ্যই লাগবে। কোন মেশিন বাদ দেওয়া যাবে না। সবগুলো মেশিন কিনতে গেলে আপনার ১ লক্ষ ৭০ হাজার থেকে ১ লক্ষ ৮০ হাজার টাকা লাগবে। মেশিনের কোয়ালিটির উপর ভিত্তি করে মেশিনের দাম কিছুটা কম বেশি হতে পারে। এবং আলোচনা করে কিছু কম বেশি করে কিনতে পারেন।

মেশিনগুলো কেনার পর সাপ্লাইয়াররাই আপনাকে অপারেটিং শিখিয়ে দিবে যেন আপনি ব্যবসাটি কোনরকম বাধা ছাড়াই শুরু করতে পারেন। এমনকি তারা আপনার মেশিনের ৬ মাস থেকে ১ বৎসর ফ্রি সার্ভিস পাবেন।

মেশিন স্তাপনা

মেশিন স্তাপনের জন্য আপনাকে ১২০০ স্কয়ার ফিট জায়গা নির্ধার ন করতে হবে। এবং মাপ অনুযায়ী সাপ্লাইয়ার এর পরামর্শ অনুযায়ী মেশিনগুলো সঠিকভাবে বসিয়ে ফেলতে হবে।

কাচামাল সংগ্রহ

মেশিন বসানো হয়ে গেলে আপনাকে কাচামাল বা রম্যটেরিয়াল সংগ্রহ করতে হবে। রম্যটেরিয়াল হিসেবে আপনাকে টিস্যু রোল কিনতে হবে। যে কোন হোল সেলারের কাছ থেকে আপনি এই টিস্যু রোল সংগ্রহ করতে পারেন।

শ্রমিক বা অপারেটরের হিসাব

টিস্যু রোল থেকে মেশিনের সাহায্যে টিস্যু ব্যগ তৈরির জন্য কমপক্ষে তিন থেকে ৪ জন শ্রমিকের প্রয়োজন হতে পারে।
এখন যদি তিন জন শ্রমিক দিয়ে ৬ ঘন্টা কাজ করান তাহলে প্রতিদিন ১২০০ পিছ টিস্যু ব্যাগ তৈরি করতে পারেন। প্রতি ঘন্টায় ২০০ পিছ এর মত ব্যাগ তৈরি করতে পারেন।

টিস্যু ব্যগ সেল

আপনি তৈরিকৃত ব্যাগগুলো বিভিন্ন হোল সেলার বা খুচরা দোকানদারদের কাছে বিক্রি করতে পারেন।
অথবা যেকোন দোকানের সাথে চুক্তি করে তাদের নিজস্ব ব্র্যান্ডের ব্যাগ তৈরি করে দিতে পারেন। ছোটখাট কোম্পানির সাথে যোগাযোগ করে তাদের নিজের ব্র্যান্ডের ব্যগ তৈরি করে দিতে পারেন।

মেশিনটি যেখানে পাবেন (Tissue bag making machine)

01911747112 (Whatsapp & Imo)

অথবা মেশিনারিজ মার্কেট নবাবপুর ঢাকা,বাংলাদেশ।

One thought on “টিস্যু ব্যাগ তৈরির ব্যবসা করে প্রতি মাসে ৮০ হাজার টাকা ইনকাম করুন

Ferdous ahmed

Reply

পিগমেন্ট প্রিন্ট

September 25, 2021 at 6:28 am

Leave A Comment

Your email address will not be published. Required fields are marked *

Cart
Your cart is currently empty.